জোর করে আর যাই হোক সম্পর্কের বাঁধন আটকে রাখা যায় না।

জোর করে আর যাই হোক সম্পর্কের বাঁধন আটকে রাখা যায় না।তোমার চলে যাওয়ার জন্য দরজাটা খুলে দিয়েছি মানে তুমি চলে যেতে পারো! পরিস্থিতি তোমাকে চলে যাওয়ার জন্য তাড়া দিলে তুমি চলে যেতেই পারো।ঘরটা সেখানে তোমার নিজ্বস সম্পদ, দরজার ও পাশে তুমি খিল দিতেই পারো।আমি যখন বুকের দাবি নিয়ে সনদ দেখাতে পারিনি তোমায়।অধিকার খাটিয়ে তোমার সম্পদ দখলের মতো অন্যায় আমি নাইবা করলাম নিজের জন্য।

আকাশের মেঘ কখন বাতাস আটকাতে পারে না।বড়জোর উড়িয়ে স্থান পরিবর্তন করতে পাড়ে বৃষ্টির ফোঁটা।বৃষ্টিকে কখনো ছাতা আটকাতে পারে না। তেমনই তোমার চলে যাওয়ার তাড়াহুড়ায় আমিও আটকাতে পারি না। তোমার আকাশে ঘুড়ি উড়াতে না দিলে, যতোই শক্ত সুতোয় ঘুড়ি বাধি না কেন তুমি ঠিক সুতো ছিড়ে দিবে জানি। 

জানো, মানুষ সব পাড়ে, পারে না মায়া কাটাতে আর পারে না অবহেলায়ায় নিজের ভেতর থেকে জ্যান্ত খুনির দায় নিতে৷ নদী মরে গেলে নদীর চিহ্ন থাকে তেমন, তেমনই তুমি চলে গেলে তোমার চিহ্ন থাকবে, জ্যান্ত লাশের পোস্টমর্টেম হয় না! ভয় পেয়ো না। যেমন ভয় পায় না, নদী দখলদার,নদী দস্যুরা। 

আমি বুকের দাবি নিয়ে তোমার সামনে দাঁড়াবো না কখন।তবে চলে গিয়ে ফিরে আসার চেষ্টায় বুকের দাবি নিয়ে এসো না।খুন করে চোখের জল ফেলো না, যে জল মুছে দেওয়া হাত তুমিই কেটে দিয়েছে সে হাত জল মুছাতে আসবে না।

লেখাঃ Rahul Sk 

Thanks for contact me

Post a Comment (0)
Previous Post Next Post