অবশেষে তুমিও ভুলে গেলে আমায়

 অবশেষে তুমিও ভুলে গেলে আমায়!

পৃথিবীর সবকিছু ভুলে গেলেও

আমায় কখনো ভুলবে না বলেছিলে, 

অথচ সেই তুমি ভুলে গেলে যে কথা দিয়েছিলে। 



ভুলে গেলে আমায় ভুলে গেলে সবকিছু!

আমাদের দু'জনার একটি স্বপ্ন ছিলো...

কাঁধে মাথা রেখে হাত হাত জড়িয়ে এই তুমিই বলেছিলে 

যতো ঝড়ই আসুক তোমায় কখনো ছেড়ে যাব না।


বলেছিলে তুমি কখনো আমার চোখে জল এনো না, 

আমায় ছেড়ে কখনো দূরে যেও না। 

আমি ভীষণ এলোমেলো হয়ে যাব তুমি ছাড়া, 

নিজেকে সামলে রাখতে পারবো না।


তোমার ছলছল চোখের দিকে তাকিয়ে 

আমার ভীষণ ভয় হতো জানো?

আমি ভাবতাম, 

যদি কখনো তোমার প্রতি আমার আগ্রহ কমে যায়, 

যদি তোমাকে জীবনের সাথে জড়িয়ে রাখতে না পারি।


অথচ দ্যাখো সময়ের ব্যবধানে আজও আমি তোমার। 

তুমিই নীরবে নিঃশব্দে ভুলে গেলে আমায় ।

নীরবে আমার মন ভেঙেছে কেউ জানেনি, 

গভীর রাতে চোখের জল ঝরেছে কেউ দেখেনি, 

তুমিও নীরবে পর করেছে কেউ বোঝেনি।


কিছু ব্যথা হয়তো মানুষের চোখের আড়াল করা যায়,

কিন্তু যে ব্যথা বুকের ভিতর আস্ত একটা পাহাড় চেপে বসে-

নিজেকে কি আর সেখান থেকে লুকিয়ে রাখা যায়?


জলভরা চোখে চোখ লাল করে জড়িয়ে ধরে

যে মানুষ বলেছিলো তোমাকে ছাড়া আমার চলবে না,

সে মানুষটাও যখন হঠাৎ করেই ভুলে যায়!

চোখের জলও অভিনয় জানে বুঝতে পেরেছি 

যখন তুমিও ভুলে গেলে আমায় ।



Thanks for contact me

Post a Comment (0)
Previous Post Next Post