সাহিত্যের ছোঁয়া 👉 ব্যর্থ প্রেমের গল্প

ইস তুই কতো কালো.... 
তোর উপর নিচে সবটাই কালো !  তুই ভালোবাসবি আমাকে ! 😃😃

আমি একটা সময় কালো মেয়ে দেখলে তার থেকে দূরে দূরে থাকতাম কারন আমি ধপধপে সাদা পরিষ্কার । 
আমার ক্লাসের অনেক কালো মেয়ে ছিলো । 

তার ভিতরে একটা কালো মেয়ে আমাকে প্রপস করেছিলো । আমি তাকে ইচ্ছে মতো বকাঝকা করেছিলাম, ভিষনভাবে অপমান করেছিলাম । 

কিন্তু সে মেয়েটার একটা কথা ছিলো আমি কালো বলে কী মানুষ না , নাকি তুমি পরিষ্কার বলে আমি তোমাকে ভালোবাসতে পারবো না  । 
তাকে ধমকী দিয়ে অপমান করেছিলাম সেদিন । 

সবাই মেয়েটাকে নিয়ে হাসাহাসি করতো । এক সময় মেয়েটা কলেজা আসা বন্ধ করে দিলো । 
অনেকদিন হয়ে গেলো মেয়েটা কলেজে আসে না । 

আমি একদিন ইউটিউব দেখছিলাম তখন কালো থেকে পরিষ্কার হওয়ার একটা এড দেখলাম । তখন আমার সেই মেয়েটার কথা মনে পড়ে গেলো ।  আমি তখন ইউটিউব এ সার্চ দিলাম -- কালো মানুষের জীবন কাহিনী  । 

কালো মেয়েদের জীবন কাহিনি দেখতে দেখতে রাত ৩টা বেজে গেলো । আমি এমন এমন কিছু ভিডিও ও কথা শুনলাম যা দেখে আমার চোখে পানি চলে আসলো । 
আমার চোখ খুলে গেলো ...  
আমি মেয়েটাকে যে অপমান করেছি তারজন্য আমার খুব দয়া হচ্ছে এবং তার কথা ভাবতে ভাবতে আমার চোখ ফেটে পানি চলে আসছে । 

কি ভুলটাই না করেছি আমি  । 
চলেন আপনাদেরও কাছেও কিছু  কথা শেয়ার করি । 

গার্লফ্রেন্ড,প্রেমিকা, বউ সব কিছুইতে গায়ের রং সাদা হওয়া চাই । 
না হলে আত্মীয় বা বন্ধুমহলে নাকি মাথা নিচু হয়ে যায়। 

কালো মেয়েরা  একটু মেকআপ করলেই তাদের ময়দা সুন্দরী বলে ডাকে। কেনো কালো বলে কি সে মেকাপ করতে পারবে না । 

তোমরা কি কখনো কোনো কালো মেয়ের হাত ধরে হেটেছো ? হাত ধরা তো দূরের কথা তুমি তার পাশের বসতে চাওয়া কারন লোকে দেখলে তোমার মান সম্মান চলে যাবে । 

কখনো কোনো কালো মেয়ের চোখে চোখ রেখে বলেছো আমার চোখে পৃথিবীর সবচাইতে সুন্দর মেয়েটি তুমি ? 

কখনো কোনো কালো মেয়েকে বলেছো,নীল শারিতেও তোমাকে  সুন্দর লাগবে ?
না তুমি কখনো বলোনি কারন তুমি কখনো কালো মেয়ের দিকে চোখ তুলে তাকাওনি । 

কখনো কোনো কালো মেয়ে কি তোমার ভালোবাসার মানুষ হতে পেরেছে ?
না কখনো না তুমি সব সময় ভেবেছো যে আমার ভালোবাসার মানুষ হবে সব থেকে সুন্দরী । 

বিয়ের সময় কখনো কি বাবা মাকে বলেছো আমার জন্য  একজন শ‍্যামবর্ণের মেয়েই খুজো যার রূপের আলো না থাকলেও যেনো জ্ঞানের আলোয় সংসারটা আলোকিতো করতে পারে।
না তুমি এমনটা কখনো ভাবোনি তুমি ভেবেছো যে আমার বউ হবে এই গ্রামের সব থেকে সুন্দরী বউ । 

হ্যা তুমি গ্রামের সুন্দরী বউ ঠিকই এনেছো কিন্তু সেই বউ অন্যর হাত ধরে পালিয়ে গেছে ।  আহ কি বউ!

কখনো কি কোনো কালো মেয়েকে নিয়ে স্বপ্ন দেখেছো? না দেখোনি কারন তুমি সপ্ন দেখেছো ঐসরিয়াকে নিয়ে 
 

কালো মেয়েরা কোনো রোমান্টিক গল্পের নায়িকা হয় না। তাদের নিয়ে কোনো কাব‍্য মহাকাব‍্য রচনা হয় না। 

তাদের কেউ সত্যিকারের স্বপ্ন দেখায় না। 

অসুন্দর সে কি কালো মেয়ের দোষ ?
একটা কালো মেয়ের নখের যোগ্যতাও নেই এমন হাজারো সুন্দরী মেয়ে আছে আমাদের  আশেপাশে। কিন্তু তাদের নিয়ে কোনো কথা হয় না ।  

কথা হয় কি নিয়ে যদি কোনো কালো মেয়ে ক্লাসে প্রশ্নের উত্তর ভুল দিলে ।  তাকে সবার আগে তার চেহারা নিয়ে কথা উঠে । 

 কিন্তু কালো হওয়ার কারণে আমাদের গুনগুলো কারো চোখে পরে না । 

আপনি একদিন মুখে একটু কালি মেখে রাস্তায় বের হবেন দেখবেন আপনার দিকে কেও তাকাবেই না । 

আপনার আশেপাশে অনেক মেয়ে আছে চেহারা কালো বলে মেয়েটার বিয়ে হচ্ছে না ।  তখন সে পরিবারের কাছে একটা বোঝা হয়ে যায় । সে মেয়েটার শেষ পরিনতি কি হয় জানেন সুইসাইট । 

একটু খেয়ার করে দেখবেন চেহারা একটু শ্যেমলা বর্নের মেয়েটা একটা ছেলেকে খুব ভালোবাসে তাকে সে মন প্রান উজার করে ভালোবাসে ।  সেই মেয়েটা ছেলেটাকে তার শরীরটা পর্যন্ত দিয়েছে । যখনই মেয়েটা বিয়ের কথা বলেছে তখনই ছেলেটা তাকে ছেড়ে দেয় কারন সে শ্যামলা কালো তার পরিবারে মেচ করবে না ,  আহ কিছুদিন পর শোনা যায় মেয়েটা সুইসাইট করেছে। 

এমন একটা দুইটা না হাজারটা সুইসাইড হয় আমাদের সমাজে ।  কারন আমাদের সমাজে সাদা চামড়ার দাম বেশি ।  কালো চামড়ার কোনো মূল্যই নেই । 

আপনারা আপনাদের মন মানসিকতা পাল্টান । আপনি এটা ভুলে যাবেন না কালো আছে বলেই সাদার এতো কদর.... 

#অনুগল্প 
#কালো_মেয়ে


যদি ভুল কিছু বলে থাকি মাফ করে দিবেন । 

যারা গল্প পড়তে ভালোবাসেন তারা আমার গ্রুপ ও পেইজে  ফলো দিয়ে সাথেই থাকুন  .!

👉 সাহিত্যের ছোঁয়া 

👉 ব্যর্থ প্রেমের গল্প

Thanks for contact me

Post a Comment (0)
Previous Post Next Post